অঘোষিত বনধের চেহারা জেলা জুড়ে , চলছে লকডাউন

বাঁকুড়াঃ করোনা সংক্রমণ ঠেকাতে চলতি মাসের দ্বিতীয় লক ডাউনে প্রত্যাশিতভাবেই বাঁকুড়ার চির চেনা ছবি উধাও। শুক্রবার সকাল থেকেই একটা বড় অংশের মানুষ গৃহবন্দি। রাস্তায় সক্রিয় পুলিশ। সব মিলিয়ে অন্যান্য বারের মতো এদিনও অঘোষিত বনধের চেহারা জেলা জুড়ে।

অন্যান্য দিন সকালে বাঁকুড়া শহরের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত মাচানতলায় যেখানে তিল ধারণের জায়গা থাকে না, এদিন সেই জায়গাই পুরো খাঁ-খাঁ করছে। সাইকেল বা পায়ে হেঁটে কেউ কেউ রাস্তায় বেরিয়েছেন ঠিকই, তবে সেই সংখ্যাটা নিতান্তই হাতে গোনা। বন্ধ দোকান পাট, একই সঙ্গে বন্ধ সমস্ত ধরণের যানবাহনও। একই সঙ্গে লক ডাউন সহ করতে সক্রিয় পুলিশও। পুলিশের পক্ষ থেকে শহরের গুরুত্বপূর্ণ মোড় গুলিতে ব্যারিকেড দেওয়া হয়েছে। সঙ্গে বাড়ির বাইরে বেরোনো লোকজনকে আটকে চলছে জিজ্ঞাসাবাদও। সদুত্তর দিতে পারলে তবেই গন্তব্যে যাওয়ার অনুমতি মিলছে, না হলে সোজা ফের বাড়ির পথই ধরতে হচ্ছে সংশ্লিষ্ট ব্যক্তিকে।

বাঁকুড়া শহরের পাশাপাশি একই ছবি জেলার আরো দু’টি মহকুমা শহর খাতড়া ও বিষ্ণুপুরেও। এছাড়াও জেলার গ্রামীণ এলাকা গুলিতেও প্রায় একই দৃশ্য দেখা গেছে। সর্বত্রই দোকানপাট ও যানচলাচল বন্ধ। সব মিলিয়ে জেলার একটা বড় অংশের মানুষই এদিন কার্যত ‘গৃহবন্দি’ অবস্থায় দিন কাটাচ্ছেন।

শেয়ার করুন