করোনা পরিস্থিতিতেও আয়োজন হচ্ছে নবদ্বীপের ৩৫০ বছর পুরনো ভট্টাচার্য বাড়ির একমাত্র লাল দূর্গার পূজা লাল দূর্গার পূজা।


নিজস্ব সংবাদদাতা,নবদ্বীপ: উপমহাদেশের একমাত্র লাল দুর্গা দেবীর পূজা নবদ্বীপে মন্দির নগরী নবদ্বীপ এর ঐতিহ্যের ও ধর্মিয় স্থান হিসেবে ইতিহাসের খাতায় অনেক আগে থেকেই যথেষ্ট গুরুত্বপূর্ণ স্থাান বহন করে আসছে লাল দূর্গার পূজা।
সব উৎসবেই এখানে জাঁকজমকপূর্ণ ভাবেই হয়।করোনা পরিস্থিতিতেও আয়োজন হচ্ছে নবদ্বীপের ৩৫০ বছর পুরনো ভট্টাচার্য বাড়ির একমাত্র লাল দূর্গার পূজা।
অনান্য যায়গার মতো এই শহরেও আছে অনেক বনেদি বাড়ি, একমাত্র লাল দূর্গার পূজা যেখানে বিভিন্ন
পূজা ও উৎসবের আয়োজন করা হয়, এবং সেগুলো সুধু শহরের মানুষের কাছেই না পার্সবর্তি এলাকায়ও যথেষ্ট খ্যাতি আছে। সমনেই দেবী দূর্গার আগমন, নবদ্বীপ শহরেও শুরু হয়েছে তার প্রস্তুতি, যদিও দেরিতে শুরু হয়েছে, ক্লাব গুলোর পাসাপাসি যেসব বাড়িতে পূজা হয় সেখানেও প্রস্তুতি শুরু হয়েছে।

নবদ্বীপ শহরের এক ঐতিহ্য পূর্ণ বনেদি বাড়ি, যোগনাথ মন্দির সংলগ্ন এলাকায় ভট্টাচার্য বাড়ির ৩৫০ বছরের পুরনো একমাত্র লাল দূর্গা পূজা।
এই বাড়ির ঐতিহ্য লাল দূর্গা,বাড়ির গৃহ কর্তা কুমার নাথ ভট্টাচায্য আমাদের জানান তাদের এই ৩৫০ বছরের একমাত্র লাল দূর্গার পূজোর ইতিহাস, ও কেন তাদের বাড়ির প্রতিমা লাল রং এর, এবং কবে থেকে এটা হয়েছে।

করোনা আবহে সব বিধিনিষেধ মেনেই পূজা হবে বলেন তিনি জানান, তিনি আরও বলেন এবছর করবোনা কারনে সর্বসাধারনের জন্য মন্দির দালানের সদর দরজা হয়ত তারা খুলবেন না, এবং দশমি তেও তারা, নিজেদের পরিবারের মধ্যেই করবে।
তিনি আরও বলেন পরিবারের অনেক সদস্য বাইরে থাকেন কিন্তু এ পরিস্থিতিতে তাদের আসাটাও অনিশ্চিত হয়ে ওঠেছে।
আরও খবর পেতে ভিজিট করুন : আলোচিত সংবাদ

শেয়ার করুন