করোনার জেরে ব্লাড ব্যাংকে রক্তের জোগান দিতে এগিয়ে এলেন বাঁকুড়া সদর থানা

তিমিরকান্তি পতি, বাঁকুড়াঃ ‘করোনা’ পরিস্থিতি মোকাবিলায় লক ডাউনের দিন গুলিতে ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্ত সংকট মেটাতে এগিয়ে বাঁকুড়া জেলা পুলিশ। ‘উৎসর্গ’ প্রকল্পে প্রাথমিক পর্যায়ে আগামী কয়েক দিনে ১ হাজার ৫০০ ইউনিট রক্ত সংগ্রহের লক্ষ্যমাত্রা নিয়েছেন তারা। বাঁকুড়া সদর থানায় পুলিশের ‘ধারাবাহিক রক্তদান’ কর্মসূচীর সূচণা হলো। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শ্যামল সামন্ত সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা।

জেলা পুলিশ সূত্রে খবর, বাঁকুড়া সদর থানায় প্রতিদিন রক্তদান শিবিরের আয়োজন করা হবে। যেখানে জেলার সব কটি থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক, অন্যান্য আধিকারিক, সাধারণ পুলিশ কর্মী সহ সিভিক ভল্যান্টিয়াররা নির্দ্ধারিত দিনে উপস্থিত হয়ে রক্তদান করে যাবেন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার শ্যামল সামন্ত জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে সারা রাজ্যের সঙ্গে বাঁকুড়া জেলাতেও পুলিশের ধারাবাহিক রক্তদান কর্মসূচী শুরু হলো। থ্যালাসেমিয়া আক্রান্ত সহ অন্যান্য রোগীদের এক জনও যাতে রক্তের অভাব জনিত সমস্যায় না পড়েন তা নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। আপাতত সাধারণ মানুষকে বাদ দিয়ে পুলিশ সুপার সহ জেলায় কর্মরত অন্যান্য পুলিশ আধিকারিক, সাধারণ পুলিশ কর্মী ও সিভিক ভল্যান্টিয়ার মিলে দুই থেকে আড়াই হাজার রক্তদাতা রক্তদানের জন্য তৈরী আছেন বলেও তিনি জানান।

শেয়ার করুন