করোনা আতঙ্কে নিত্যপণ্যের দোকানে দুরত্ব বজায় রাখতে অভিনব উদ্যোগ

তিমিরকান্তি পতি, বাঁকুড়াঃ মারণ ভাইরাস করোনা সতর্কে রাজ্য ও কেন্দ্রের তরফে বেশ কিছু ইতিবাচক পদক্ষেপ নেওয়া হয়েছে। সারা দেশে লক ডাউনের মধ্যেও সাধারণ মানুষের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অভাব যাতে অভাব না হয় সে কারণে মুদি খানা সহ বেশ কিছু দোকান খোলা রয়েছে। বুধবারই ঐ সব দোকানে আসা মানুষদের মধ্যে দূরত্ব বজায় রাখার জন্য নির্দিষ্ট দূরত্বে চুনের দাগ দেওয়ার কথা মুখ্যমন্ত্রী বলেছিলেন। সেই নির্দেশ মেনে অভিনব এক পন্থা নিলেন বাঁকুড়া শহরের দোলতলার এক মুদি ব্যবসায়ী। নির্দিষ্ট দূরত্ব অন্তর সাইকেলের টায়ার রেখে খদ্দেরদের দোকানে আসার ব্যবস্থা করলেন তিনি।

ব্যবসায়ীর এই উদ্যোগে খুশি ক্রেতারাও। সঞ্জয় বাউরী, বুনু বাগদীরা বলেন, খুব ভালো উদ্যোগ। নির্দিষ্ট দূরত্বে লাইনে দাঁড়িয়ে আমরা প্রয়োজনীয় দ্রব্যাদি নিচ্ছি। দোকানে ভীড় হচ্ছে ঠিকই তবে কারো সাথে ধাক্কাধাক্কি লাগার সম্ভাবনা নেই।

ব্যবসায়ী সুবীর কর্মকার বলেন, দোকানে খুব ভীড় হচ্ছে। চক দিয়ে দাগ দেওয়ার কথা বলা হয়েছিল। ঐ দাগ উঠে যাওয়ার সম্ভাবনা আছে বলেই প্রায় তিন ফুট দূরত্বে এক একটি সাইকেলের টায়ার দিয়েছি। এতে রোগ ছড়ানোর সম্ভাবনার কমবে বলেই তিনি মনে করেন।

ঐ দোকানের কর্মচারী হারাধন মান বলেন, সংক্রমণ ঠেকাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। পাশের সাইকেল দোকান থেকে পুরাণো টায়ার এনেই এই কাজ তারা করেছেন বলে তিনি জানান।




%d bloggers like this: