ক্যুইজার্স ফোরাম এ্যন্ড ক্যুইজ মাস্টার্স এর অভিনব উদ্যোগ

অভিজিৎ হাজরা, হাওড়া : রাজ্যের জনগণের বিভিন্ন সময়ের সমস্যার সমাধানে এগিয়ে আসতে দেখা গেছে রাজ্যের বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান (এন,জি, ও) কে। বর্তমানে বিশ্বব্যাপী করোনা অতিমারীর পাশাপাশি আম্ফান ঘূর্ণিঝড়ের কবলে বিধ্বস্ত বাংলাকে সাহায্য করতে এগিয়ে এসেছে বহু স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান।
এবার এক ব্যতিক্রমী অভিনব উদ্যোগ নিয়ে বিপর্যস্ত বাংলার মানুষকে সাহায্য করতে এগিয়ে আসতে দেখা গেল ভিন্নধর্মী প্রতিষ্ঠানকে। হাওড়া জেলা “ক্যুইজ মাস্টার্স এ্যান্ড ক্যুইজার্স ফোরাম এর উদ্যোগে ঘুর্ণীঝড় আম্ফান এ ক্ষতিগ্রস্তদের ত্রাণের জন্য সারা পশ্চিমবঙ্গব্যাপী অনলাইন ক্যুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এই প্রতিযোগিতায় প্রায় ৬০ জন প্রতিযোগী ও প্রতিযোগীনী অংশ গ্রহণ করেছিল। অনলাইন এর মাধ্যমে সকল প্রতিযোগী ও প্রতিযোগীনীদের কাছ থেকে এন্ট্রিফিস নিয়ে রাজ্যের বিভিন্ন জেলার মধ্যে প্রতিযোগিতা হয়। প্রতিযোগিতায় প্রথম স্থান দখল করে নেয় হাওড়া জেলা। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে যথাক্রমে হুগলী ও নদীয়া জেলার প্রতিযোগীরা। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে যথাক্রমে হাওড়ার হরনাথ দত্ত, হুগলীর সুপ্তিক ঘোষ, নদীয়া জেলার দেবঙ্কুর ভৌমিক। তাদের পুরষ্কৃত করা হয়।
প্রতিযোগিতায় অংশগ্রহণ কারীদের কাছ থেকে এন্ট্রিফিস বাবদ প্রাপ্ত অর্থে হাওড়া জেলা “ক্যুইজ মাস্টার্স এ্যান্ড ক্যুইজার্স ফোরাম হাওড়া জেলা গ্ৰামীণের উলুবেড়িয়া,শ্যামপুর,আমতা ব্লকের নানান জায়গায় ঘুর্ণীঝড় আম্ফান এ ক্ষতিগ্রস্ত প্রায় ৬০ জন মানুষের হাতে ত্রিপল,সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র, খাবার সামগ্ৰীর পাশাপাশি মহিলাদের জন্য স্যানিটারী ন্যাপকিন তুলে দেন। আগামী দিনেও এইভাবে মানুষের পাশে থেকে সর্বদা কাজ করতে চান বলে সংগঠনের সদস্য আসানুর খান জানান।

শেয়ার করুন