জন্মদিনের কেকের উপর জাতীয় পতাকার ছবি এঁকে ভক্ষন , অভিযোগ রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে

মালদা: জাতীয় পতাকা আমাদের দেশের সর্বভৌমত্বের প্রতীক যার প্রতিকৃতির প্রতি আমাদের দেশাত্ত্ববোধে্র অনুপ্রেরনা ও অনুভূতি রয়েছে। তাঁর প্রতিকৃতিকে কেক বানিয়ে ভক্ষন করা কি দেশের গরিমাকে বৃদ্ধি করা নাকি বিকৃত রুচির পরিচয় দিয়ে জনগনের বাহবা নেওয়া ? এমনি ছবি ধরা পড়ল রতুয়ায়। সেখানে দেখা যাচ্ছে স্থানীয় তৃণমূল নেত্রী সাহেনাজ কাদরীর জন্মদিনে জাতীয় পতাকার প্রতিকৃতিকে কেক বানিয়ে ভক্ষন করা হচ্ছে। কেক কাটতে দেখা গেল জয় হিন্দ বাহিনীর জেলা সভাপতি কৃষ্ণ দাস, রতুয়ার দাপুটি তৃণমূল নেতা শেখ ইয়াসিন সহ আরো অনেক তৃণমূল নেতাকে। এই ঘটনায় জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠেছে। ঘটনার তীব্র নিন্দার ঝড় উঠেছে গোটা জেলা জুড়ে। তবে এই বিষয়ে জয় হিন্দ বাহিনীর সভাপতি কৃষ্ণ দাস, শেখ ইয়াসিন এবং শাহনাজ কাদেরীর কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
এই বিষয়ে তৃণমূল নেতা বাবলা সরকার জানান,এই ধরনের ঘটনা যারাই করেছে খুব অন্যায় করেছে। দলীয় ভাবেও যদি কেউ জাতীয় পতাকার কেক বানিয়ে কেটে থাকেন তা অন্যায়।
অন্যদিকে এই ঘটনার তীব্র নিন্দা প্রকাশ এবং বিরোধিতা করেছে বিজেপি। এই বিষয়ে বিজেপি দলের জেলা সহ-সভাপতি অজয় গাঙ্গুলি জানান, জাতীয় পতাকার প্রতিকী নিয়ে এই রকমের কুরুচিকর অনুষ্ঠান কখনই মেনে নেওয়া যায় না। এদের সঙ্গে সঙ্গে জেলে পুরে দেওয়া উচিত। উপস্থিত যেসকল নেতারা উপস্থিত থেকে বাহবা কুড়াচ্ছেন তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছেন তিনি।

শেয়ার করুন