ঝাড়গ্রামে প্রস্তুত করা হল ৭৫ শয্যার করোনা হাসপাতাল

 
নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম: রোগী ভর্তি করার জন্য ঝাড়গ্রাম করোনা হাসপাতালকে পুরোপুরি প্রস্তুত করা হল। এর ফলে ঝাড়গ্রাম জেলার করোনা আক্রান্তকে আর চিকিৎসার জন্য অন্য জেলায় যেতে হবে না। ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতাল চত্বরের মধ্যে থাকা নাইট শেল্টারটিকে করোনা হাসপাতাল হিসেবে তৈরি করা হয়েছে। রাজ্যে করোনার প্রকোপ বাড়ায় জেলাস্তরে কোভিড হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য স্বাস্থ্যদপ্তর। ঝাড়গ্রামের কোভিড হাসপাতালে ৭৫টি বেড থাকবে।

ঝাড়গ্রামের করোনা হাসপাতালের জন্য পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসক যোগদান করেছেন। এর মধ্যে দু’জন অস্থি বিশেষজ্ঞ, একজন প্রসূতি বিশেষজ্ঞ, একজন প্যাথোলজিস্ট ও একজন চর্ম বিশেষজ্ঞ রয়েছেন। জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, এই করোনা হাসপাতালের জন্য চারজন মেডিক্যাল অফিসার, চারজন নার্স ও আ্যসিন্ট্যান্ট সুপার রয়েছেন। এছাড়াও প্যাথোলজি, সিসিইউ, এক্স-রে, ইসিজি, ব্লাড ব্যাঙ্ক মিলিয়ে মোট পাঁচজন টেকনিশিয়ান রয়েছেন। ধাপে ধাপে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর সংখ্যা বাড়ানো হবে।

প্রসঙ্গত, এই জেলায় এখনও পর্যন্ত ৮৬৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। জেলা স্বাস্থ্যদপ্তরের এক আধিকারিক বলছেন, রাজ্য স্বাস্থ্যদপ্তরের নির্দেশ অনুযায়ী করোনা হাসপাতাল পুরোপুরিভাবে প্রস্তুত হয়ে গিয়েছে। এবার কেউ করোনায় আক্রান্ত হলে তাঁকে এখানেই ভর্তি করা হবে। 

শেয়ার করুন