নকডাউনে কর্মরত চিকিৎসক ও নার্সিং স্টাফদের বিশেষ বাস পরিসেবা

তিমিরকান্তি পতি, বাঁকুড়াঃ ‘করোনা’ পরিস্থিতি মোকাবিলায় সারা দেশে ‘লক ডাউন’ চলছে। কোন ধরণের যাত্রীবাহি যানবাহন রাস্তায় নামেনি। এই পরিস্থিতিতে চরম সমস্যায় পড়ছিলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্সিং স্টাফ থেকে অন্যান্য কর্মীরা। জেলার বিভিন্ন প্রান্ত থেকে সঠিক সময়ে হাসপাতালে পৌঁছে পরিষেবা দিতে চরম অসুবিধার মধ্যে পড়তে হচ্ছিল তাদের। এই অবস্থায় হাসপাতাল কর্তৃপক্ষের আবেদনে সাড়া দিয়ে চিকিৎসক, নার্সিং স্টাফ ও কর্মীদের যাতায়তের জন্য দক্ষিণ বঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার একটি বাসের ব্যবস্থা করলো রাজ্য সরকার। বৃহস্পতিবার সন্ধ্যায় এই বাস পৌঁছে গেল হাসপাতালে। আগামী দিনে আরো দু’টি বাস হাসপাতাল কর্তৃপক্ষকে দেওয়া হবে বলে জানা গেছে।

এদিন এই খবর জানিয়ে বাঁকুড়া জেলা পরিষদের ‘মেন্টর’ অরুপ চক্রবর্ত্তী বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ তাদের এই অসুবিধার কথা আমাকে জানিয়েছিলেন। বিষয়টি পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর নজরে আনার মাত্র ১২ ঘন্টার মধ্যে তিনি সরকারী বাসের ব্যবস্থা করলেন।

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ পার্থ প্রতিম প্রধান এবিষয়ে বলেন, লক ডাউন পরিস্থিতিতে আমাদের চিকিৎসক, নার্সিং স্টাফ ও কর্মীদের যাতায়াতের সমস্যার কথা অরুপ চক্রবর্ত্তী ও পৌরপ্রধান মহাপ্রসাদ সেনগুপ্তকে জানাই। তারপরেই খুব দ্রুততার সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের হাতে এই বাস তুলে দেওয়া হলো। বর্তমান পরিস্থিতিতে চিকিৎসক ও কর্মীদের যাতায়াতের কাজে এই বাস ব্যবহার করা হলেও আগামী দিনে হাসপাতালের নিজস্ব কাজে এই বাসটি ব্যবহার করা হবে বলে তিনি জানান।




%d bloggers like this: