নদীয়ার দুস্ত ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ালেন SFI ও DYFI ছাত্র সংগঠন।

পবিত্র সরকার, নদীয়া: SFI ও DYFI চাপরা ব্লক এর পক্ষ থেকে দুঃস্থ দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের সুদীপ্ত গুপ্ত কিডস বিতরণ করা হয় নদীয়া চাপড়া হুদো গ্রামে। আজ এই কর্মসূচি গ্রহণ করা হয় প্রয়াত যুব ছাত্র নেতা সুদীপ্ত গুপ্তর স্মৃতিচারণে। সুদীপ্ত গুপ্ত কিডস এর মাধ্যমে তাদেরকে দেওয়া হয় খাতা, পেন, পেন্সিল, রাবার, রং পেন্সিল ও মাস্ক ইত্যাদি।

এসব কর্মসূচির মাধ্যমে দিয়ে বেশ কিছু দাবি তারা তুলে ধরেন পশ্চিমবঙ্গ সরকারের কাছে সেগুলি হল অবিলম্বে দরিদ্র ছাত্রছাত্রীদের পড়াশোনা কথা মাথায় রেখে বিকল্প ব্যবস্থা গ্রহণ করতে হবে। কারণ দিন দিন করোনা ভাইরাসের জন্য স্কুল বন্ধ হওয়ার কারণে পড়াশোনার ক্ষতি হচ্ছে এর ফলে পড়াশোনা ইচ্ছা প্রতিভা হারিয়ে ফেলছেন ছাত্রছাত্রীরা। স্থানীয় নেতা প্রাক্তন ছাত্রনেতা জিন্নাত আলী বিশ্বাস মহাশয় এর নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হয় চাপড়া ব্লক SFI এর তরফ থেকে । মাননীয় জিন্নাত আলী বিশ্বাস মহাশয় তিনি জানান যে গরিব মানুষ যারা অনলাইনে পড়াশোনার সুযোগ নিতে পারবে না তাদের জন্য একটি বিকল্প ব্যবস্থা করতে হবে পশ্চিমবঙ্গ সরকারকে। ঠিক একই সুরে একজন বিশিষ্ট শিক্ষক মহাশয় তিনি জানান যে পল্লীগ্রামে দিন আনা দিন খাওয়া মানুষদের হাতে ল্যাপটপ অথবা স্মার্টফোন থাকে না তাই অনলাইনে পড়াশোনাটা যথাযথ কোন সুনির্দিষ্ট উপায় নাই। পড়াশোনা পেতে গেলে অবিলম্বে অফলাইনে পড়াশোনার ব্যবস্থা করতে হবে যাতে দরিদ্র পরিবারের ছাত্র-ছাত্রীরাও সেই সুযোগ থেকে বঞ্চিত না হয়। তিনি আরো বলেন পড়াশোনার গতিকে যদি অব্যাহত রাখতে চায় তাহলে অবিলম্বে এই বিকল্প উদ্যোগ গ্রহণ করতে হবে পশ্চিমবঙ্গ সরকারকে।

চাপরা বাঙালঝি মহাবিদ্যালয় এর প্রাক্তন ছাত্র নেতা মাননীয় আজিজ মহাশয় তিনি বলেন যে বর্তমানে 2021 এর ভোট কে পিছনে ফেলে এই মুহূর্তে ছাত্রদের কথা মাথায় রেখে বিভিন্ন রকম পরিকল্পনা করছে তাতে আগামী দিনে কোন দুঃস্থ দরিদ্র ছাত্রছাত্রী পড়াশোনা থেকে বিরত না হয়। আগে ছাত্রদের পড়াশোনার ও ভবিষ্যতের কথা চিন্তা ভাবনা করতে হবে তারপরে ভোটের জন্য চিন্তাভাবনা করবেন এসএফআইয়ের সংগঠন। তিনি আরো জানান যে ছাত্র-ছাত্রীদের জন্য এখনো পর্যন্ত কেউ কোনো বিকল্প সুনির্দিষ্ট সুনির্দিষ্ট ব্যবস্থা গ্রহণ করেননি এসএফআই ছাত্রসংগঠন ছাড়া। আগামীতে তারা দুঃস্থ দরিদ্র ছাত্র-ছাত্রীদের পাশে এই ভাবেই দাঁড়াবেন বলে জানান ।

শেয়ার করুন