নবান্ন অভিযানে জলকামানে ছিল রাসায়নিক মেশানো করোনাভাইরাস অভিযোগ বিজেপির।

নয়না দত্ত: কলকাতা :জাতীয় মানবাধিকার কমিশনে রাজ্যের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করলেন বিজেপি। নবান্ন অভিযানে জলকামানে ছিল করোনা ভাইরাস মেশানো রাসায়নিক। বিজেপি কর্মী কয়েকজন কোভিড পজেটিভ হয়েছেন এবং কেউ কেউ অসুস্থ হয়ে পড়েছেন এই ঘটনার পর। বিজেপি প্রতিনিধি দল জাতীয় মানবাধিকার কমিশনে এমনই অভিযোগ দায়ের করেছেন। বিজেপির এই দলে ছিলেন সাংসদ স্বপন দাশগুপ্ত ও সৌমিত্র খান।

বহু কর্মী আক্রান্ত। বিজেপি শান্তিপূর্ণ মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। বিজেপির প্রতিনিধি দলের দাবি জলকামানে ছিল করোনা ভাইরাস মেশানো রাসায়নিক। গত 8 অক্টোবর বিজেপির যুব মোর্চা নবান্ন অভিযান ঘিরে কলকাতা ও হাওড়া দুই শহরে খন্ড যুদ্ধ বেধে যায়। এলোপাথাড়ি ইটবৃষ্টি ও বোমা ছোড়া হয় পুলিশকে লক্ষ্য করে। অভিযান কারীদের সাথে ধ্বস্তাধ্বস্তি বেধে যায়। জলকামান এর সঙ্গে চলে পুলিশের লাঠিচার্জ।

যদিও রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেছেন জলে হোলির রং ছিল। বিশ্বজুড়েই এমনটা করা হয়। বিক্ষোভকারীরা ভিড়ে মিশে গেলেও পরে তদন্তের জন্য প্রয়োজনে তাদের জামার রং দেখে শনাক্ত করা যায়। এরমধ্যে জলকামানে রাসায়নিক অভিযোগ তুলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে চিঠি দিয়েছেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়।

শেয়ার করুন