পুরুলিয়াতে বিজেপির বিরুদ্ধে মূর্তি ভাঙ্গার অভিযোগ তুলে তৃণমূলের সংবাদ সম্মেলন


জেলা সংবাদদাতা,পুরুলিয়া: পুরুলিয়া মনবাজার ১ নম্বর ব্লক কাতলাগোড়ায় সিধোর মূর্তি ভাঙার সঙ্গে জড়িত রয়েছে বিজেপি” এই ঘটনায় আদিবাসীদের অপমান করার অভিযোগ তুলে বিজেপির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার সংবাদিক সম্মেলন করলেন মন্ত্রী তথা পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি শান্তিরাম মাহাতোর ৷ মঙ্গলবার পুরুলিয়া তৃণমূল কংগ্রেস কার্যালয় এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন। উপস্থিত ছিলেন রাজ্যের আদিবাসী সেলের সভাপতি দেবু টুডু জেলার মন্ত্রী শান্তিরাম মাহাতো ও সন্ধ্যা রানী টুডু।
শান্তিরাম মাহাতো জানান হুল দিবস এর পরের দিন ভাঙ্গা হয় আদিবাসী স্বাধীনতা সংগ্রামী নেতা সিধু মর্মর মূর্তি । তিনি আরো বলেন আপনারা জানেন যে বিজেপির স্থানীয় কর্মী বৈদ্যনাথ মান্ডি এই এই কাজের সঙ্গে যুক্ত এবং তিনি স্বীকার করেছেন বলে তিনি জানান।
রাজ্য তৃণমূলের আদিবাসী সেলের সভাপতি দেবু টুডু বলেন আদিবাসী ওই শহীদের মূর্তি ভেঙ্গে বিজেপি আদিবাসী সম্প্রদায় কে অপমানিত করেছে তাই তার দ্রুত বিচার চাই ।অর্থাৎ হুল দিবস এর পরের দিন এই পহেলা জুলাই আদিবাসী শহীদ স্মৃতি পুরুলিয়া জেলার মানবাজার ১ নম্বর ব্লকের কাতলা গ্রামে ভেঙ্গে ফেলেন। তৃণমূলের সভাপতি শান্তিরাম বাবু জানান যে প্রত্যেকটি আদিবাসী বাড়ি থেকে মাটি সংগ্রহ করে ওই ১৫ আগস্ট মূর্তি আমরা তৈরি করব ৷ এবং এই বান্দোয়ান ব্লকে আবার আরেকটি মূর্তি ওইদিনই স্থাপন করা হবে বলে তিনি বলেন ৷ তিনি অভিযোগ করেন বিজেপি ভাঙার রাজনীতি ছাড়া কিছুই করেনা তারা গড়তে জানে না শুধু ভাঙতে জানে।

শেয়ার করুন