পোলট্রীতে করোনা! গুঁজব রটলেও চিকেন বিরিয়ানি ছাড়েনি চাঁচলের জনসাধারণ

নিজস্ব সংবাদদাতা,মালদাঃ মহাপ্রাচীরের ওপার চীন দেশে সূত্রপাত মহামারী নোবেল করোনার। ছড়িয়েছে বিশ্বের কয়েকটি দেশেও। পশ্চিমবঙ্গেও আক্রান্ত হয়েছে লন্ডন ফেরত এক তরুনের। করোনার হাহাকারে পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় গুঁজব ছড়িয়েছিল পোলট্রী মুরগীর মাংস থেকে এই ভাইরাস ছড়াচ্ছে। এমনটাই সংবাদ মাধ‍্যমে জানা যাচ্ছে। গুজবের জেরে হু হু করে দাম কমেছে মুরগীর মাংসের। দাম কমলেও ক্রয়ে নারাজ অধিকাংশই।কারন মরণব‍্যাধী থেকে রক্ষা পেতে হবে যে। তাই সচেতনতা অবলম্বনে ব‍্যস্ত জনসাধারণ। মালদহের চাঁচল মহকুমাতেও এই গুজবের জেরে ভাটা পড়েছে পোলট্রী ব‍্যবসায়ীদের। বাজারে ন‍্যায‍্য মূল‍্য না পাওয়ায় অনেকে ব‍্যবসা বন্ধ রেখেছে বলে খবর। বন্ধ হয়েছে এলাকার অধিকাংশ খামার গুলিও।
তবে ঘটনার বিপরীত অবলম্বন চাঁচল সদর এলাকায়। পোলট্রী মুরগীর মাংসে ভাইরাস হতে পারে এমন গুজব রটলেও
বিরিয়ানি দোকানে গ্রাহকদের উপচে পড়া ভিড়। পোলট্রী মুরগীর চিকেন বিরিয়ানি বিক্রি যথারীতি স্বাভাবিক চাঁচলে।
চলছে মটন,পোলট্রী চিকেন বিরিয়ানি বিক্রির রমরমা। তবে কেন এমটা জনসাধারণ? চাঁচলের হাইদ‍‍্রাবাদী বিরিয়ানি দোকানের মালিক তৈয়বুর রহমানের দাবী, মাংসতে কোনো ভাইরাসের লক্ষন নেই। এন আর সির মতো গুজব রটিয়েছে গ্রাম‍্য থেকে শহরগুলিতেও। পাবলিক গুঁজব রটিয়েছে তাই মাংসেরও দাম কমেছে।

তবেও বিরিয়ানির দাম কমেনি। দোকান মালিক চড়া সূরে বলেন, পেয়াজ ৮০ টাকা ছুয়েছিল তখন বিরিয়ানির দাম কমেনি।
এখন মাংসের দাম কমলেও বিরিয়ানির দাম সম থাকবে।

তবে ওই দোকান থেকে নানান অনুষ্ঠান সহ চাঁচলের অফিস গুলিতে মধ‍্যাহ্নভোজের জন‍্য প্রতিনিয়ত নিয়ে যাওয়া হয় বলে দাবী দোকানমালিকের।
এছাড়াও পূর্বের থেকে সমপরিমাণ বিক্রি হচ্ছে বিরিয়ানি।
তবে করোনা সচেতনতায় পরিস্কার পরিচ্ছন্নতা অবলম্বন করেই দৈনন্দিন বিরিয়ানি রান্না করেন, তিনি জানান।
তবে এই মুহূর্তে ফাইবার নয় থার্মোকোল বা কাগজের পাতায় বসে খাওয়া গ্রাহকদের টেবিলে পাতছেন পাতা।

শেয়ার করুন