প্লাষ্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ: মৃত ৭

নিজস্ব সংবাদদাতা:ভয়াবহ বিস্ফোরণ মালদার সুজাপুরে। বিস্ফোরণটি ঘটেছে সুজাপুরে জ্ঞান পাড়া বলে একটি জায়গায়। এই বিস্ফোরণটি জ্ঞান পাড়া এলাকাবাসীদের মধ্যে চরম আতঙ্কের সৃষ্টি করেছে।এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে সকাল এগারোটা ত্রিশ নাগাদ। এলাকাবাসী সূত্রের খবর এই যে,বৃহস্পতিবার সকালে জ্ঞান পাড়ার এক প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়।
ঘটনাস্থলে কমপক্ষে পাঁচজন মারা যায় ওই বিস্ফোরণের জেরে। পরে জানা যায় যে, ওই কারখানার মালিকও মৃত। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬ জনে । একজনকে হাসপাতালে নিয়ে যেতে যেতে তার মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে যেতে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে।
গুরুতর জখম হয় আরো পাঁচজন ৷

রাজ্য সরকারের স্বরাষ্ট্র দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে এই বিস্ফোরণ একটি দুর্ঘটনা। জানা গিয়েছে,প্লাস্টিক প্রসেসিং মেশিনে কাজ চলাকালীন এই দুর্ঘটনাটি ঘটেছে।

পুলিশ সুপারিনটেনডেন্ট অলক রাজোরিয়া জানিয়েছেন যে প্রযুক্তিগত ত্রুটি পাওয়া গিয়েছে প্রাথমিক তদন্তে। ওই কারখানায় পুলিশ খতিয়ে দেখেছেন পুরো ঘটনা। ভারী যন্ত্রের থেকেই ঘটেছে এই উচ্চ তীব্র বিস্ফোরণ। জানা গিয়েছে প্লাস্টিক তৈরির সময় এই যন্ত্র ছিল প্রযুক্তিগত ত্রুটি।
তার জেরেই এই বিস্ফোরণ ঘটেছে এবং চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। অনুসন্ধান করা হয়েছে কারখানার প্রতিটি কণা, ফরেন্সিক দল ব্যাপার টি খতিয়ে দেখবে এও আসসাস দিয়েছে পুলিশ।
এক বড় পুলিশ দল মোতায়েন করা হয়েছে সেই স্থানে নজর রাখআর জন্য, ও এলাকার বাসিন্দাদের পাহাড়া দেবার জন্য। পুলিশ সুত্রে খবর, পরিবেশ নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।

শেয়ার করুন