বামফ্রন্টের নেতৃত্বে নদিয়ায় পালিত হল প্রতিবাদ দিবস

পবিত্র সরকার ,নদীয়া: আজ নদীয়ার চাপড়ায় সারা দেশ জুড়ে পালিত হল বাম নেতৃত্বে প্রতিবাদ দিবস। এই প্রতিবাদ দিবস কর্মসূচিতে অংশগ্রহণ করেন চাপরা ব্লক সিপিএমের বেশকিছু স্থানীয় নেতা। ছাত্র সংগঠনের বেশ কিছু যুবনেতা এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

বেশ কয়েক দফা দাবিতে তাদের এই কর্মসূচি পালন করা হয় নদীয়ার চাপড়া সমষ্টি উন্নয়ন আধিকারিক অফিসের সামনে। তাদের এই কর্মসূচিতে তারা তুলে ধরতে চান গরীব মানুষের কষ্টের কথাগুলো তুলে ধরতে চান এমনটাই দাবি বামফ্রন্ট নেতৃত্ব এর। অবিলম্বে বিনামূল্যে রেশন সরবরাহ করতে হবে এটাই ছিল মূলত আজকে প্রথম দাবি। এছাড়াও বেশ কিছু দাবি তারা তুলে ধরেন যেমন রেশন দুর্নীতি অবিলম্বে বন্ধ করতে হবে। পরিযায়ী শ্রমিকদের যথাযথ ব্যবস্থা করতে হবে এবং তাদের স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। রাজ্য নেতা নেতৃত্ব সুরে সুর মিলিয়ে চাপরা ব্লক এর স্থানীয় নেতা জিন্নাত আলী মহাশয় তিনি জানান যে অবিলম্বে করোনা ভাইরাস মোকাবেলার জন্য প্রচুর পরিমাণে স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। তিনি আরো জানান যে প্রত্যেক পরিযায়ী শ্রমিকদের খাদ্যের ব্যবস্থা করতে হবে এবং বেকার মানুষকে রোজগারের ব্যবস্থা করে দিতে হবে। সকলের একাউন্টে যেন সাড়ে সাত হাজার টাকা করে প্রতিমাসে ঢোকে আজকের কর্মসূচিতে এই দাবি তাদের ছিল। সাংবাদিকের প্রশ্নের উত্তরে তারা জানান এই মুহূর্তে এই কর্মসূচি কোনো রাজনৈতিক কর্মসূচি না মানুষের স্বার্থে এই কর্মসূচি। সমস্ত দল এই মুহূর্তে আগামী আসন্ন বিধানসভা ভোটের প্রস্তুতি কিছুটা শুরু করলেও তারা কিন্তু এখনই এসব ভাবতে নারাজ। তাদের দাবি আগে মানুষ বাঁচবে তারপরে ভোটের কথা চিন্তা করা যাবে। আসন্ন বিধানসভা ভোট নিয়ে তাদের এই মুহূর্তে কোন চিন্তাধারা নেই, ভোট যখন হবে মানুষ যথার্থ ভাবে ভোট দেবে বলে জানান তারা।

সমস্ত সমস্যার সমাধান নিয়ে ও কয়েক দফা দাবি নিয়ে মাননীয় সমষ্টি আধিকারিক উন্নয়ন অফিসার মহাশয় কে একটি স্মারকলিপিও প্রদান করবেন বলে জানান। অবিলম্বে যদি কোন রকম ব্যবস্থা গ্রহণ না করা হয় তাহলে বৃহত্তর আন্দোলন এর দিকে এগিয়ে যাবে বামপন্থী নেতৃত্বরা।

শেয়ার করুন