বিষ্ণুপুরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নবনির্মিত বিল্ডিংয়ের একাংশ

নিজস্ব সংবাদদাতা,বাঁকুড়া :স্কুলে নতুন বিল্ডিং এর কাজ চলছিল সেই সময় হঠাৎই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বিল্ডিং এর একাংশ । তবে স্কুল বন্ধ থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি । ঘটনাটি ঘটেছে বিষ্ণুপুর থানার দ্বারিকা পঞ্চায়েতের অবন্তিকা গ্রামের মানিক লাল সিংহ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ে ( উচ্চমাধ্যমিক ) । স্থানীয় সূত্রে জানতে পারা যায় স্কুলের দোতালায় নতুন বিল্ডিং এর কাজ হচ্ছিল তখন 40 ফুট লম্বা দেওয়ালের উপর রিংটোন ঢালাই সমেত দেউলটি পড়ে যায় । যেখানে চারটি রুম তৈরি হওয়ার কথা ছিল । তবে কাজ চলাকালীন এভাবে নবনির্মিত বিল্ডিংয়ের একাংশ ভেঙে পড়ায় উঠছে স্কুল কর্তৃপক্ষের নজরদারী নিয়ে প্রশ্ন । তবে কি নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ কাজ চলছিল সে কারণেই কি বিল্ডিং এর একাংশ ভেঙে পড়লো উঠছে প্রশ্ন ।
এক স্থানীয় বাসিন্দা বলেন , স্কুল চলাকালীন দুর্ঘটনা ঘটলে একটা বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত । তিনি বলেন একদম সিমেন্ট বালি নেই বালির ভাগই সবথেকে বেশি । যার কারণেই বিল্ডিং ভেঙে পড়েছে । কন্টাকটার এবং স্কুল কর্তৃপক্ষ দু’জনকেই দায়ী করেন তিনি ।

বিষ্ণুপুর পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি দেবনাথ বাউরী বলেন , আমরা খোঁজ নিয়েছি সত্যিই ওটা নিম্নমানের কাজ হয়েছে । তিনি বলেন সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া উচিত । ইঞ্জিনিয়ারের গাফিলতির কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে তিনি মনে করেন ।

স্কুলের প্রধান শিক্ষক বাসুদেব বরাট অবশ্য নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ হচ্ছিল তা অস্বীকার করেন । তিনি বলেন রড সিমেন্ট বালি সব ঠিকই ছিল ।

শেয়ার করুন