ভারতে একদিনে করোনা আক্রান্তে সর্বোচ্চ রেকর্ড!

ছবি: করোনা সনাক্ত (প্রতিকী)

জাতীয় : দেশে একদিনে করোনা সংক্রমনের মাত্রা রেকর্ড অতিক্রম করেছে ৷ গত ২৪ ঘন্টায় দেশে করোনা শনাক্ত হয়েছে ৯৫,৭৩৫ জনের । এই প্রথম দেশে একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্তের রেকর্ড ছাড়ালো ৷ এদিন মৃত্যুবরণ করেছেন ১১৭২ জন ৷ করোনায় মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭৫,০৬২-তে।
স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, সারা দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হবার পর সুস্থ হয়েছেন ৩৪.৭১ লক্ষ । গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭২, ৯৩৯ জনেরও বেশি।
এখনও পর্যন্ত দৈনিক করোনাআক্রান্ত ও মৃত্যুর তালিকায় প্রথমেই রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক, উত্তরপ্রদেশ এই ৫টি রাজ্যে আক্রান্তের হার বেশী ৷ এই তালিকায় ষষ্ঠস্থানে আছে দিল্লি আর সপ্তমস্থানে রয়েছে পশ্চিমবঙ্গ।
বিশ্বব্যাপী করোনাসংক্রমণের দ্বিতীয়স্থানে রয়েছে ভারত। সক্রিয় আক্রান্তের প্রথম কয়েকটি রাজ্য হল মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, তেলেঙ্গানা, ওড়িশা, অসম, পশ্চিমবঙ্গ ।
একদিনে দেশে করোনা পরীক্ষার সংখ্যা ছাড়িয়েছে ১১ লক্ষ ৷ ৯ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশে পরীক্ষা করা হয়েছে ৫ কোটি ২৯ লক্ষ ৩৪ হাজার ৪৩৩ টি স্যাম্পেল ৷ তবে হঠাৎ করেই করোনাসংক্রমনের হার বেড়ে যাওয়ায় দুশ্চিন্তা আর চাপ বেড়ে গেলো ৷ এখনও পর্যন্ত করোনার কোনো ভ্যাকসিন বাজারে না আসায় জীবনযাত্রা একেবারে স্বাভাবিক হয়নি ৷

শেয়ার করুন