ভূমিপূজার মধ্য দিয়ে রামমন্দির নির্মান শুরু : উপস্থিত প্রধানমন্ত্রী


এসপ্লাস নিউজ,দিল্লি: শ্রীরামচন্দ্রের পূন্যভূমি অযোধ্যায় রামমন্দির নির্মানের সূচনা ভূমিপূজার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ৷ বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভূমিপুজো করে তিনি প্রস্তাবিত মন্দিরটির গর্ভগৃহ যেখানে তৈরি হবে সেখানে একটি রুপার ইট স্থাপন করেন ।প্রধানমন্ত্রী হওয়ার পরে এই প্রথম তিনি অযোধ্যায় গিয়েছিলেন।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন ভগবান শ্রী রামের কাজ না করলে আমার শান্তি কিসে হবে ! “রামলালা অনেকদিন ধরেই একটি অস্থায়ী তাঁবুতে থাকছেন। কয়েক শতাব্দী ধরে যা চলে আসছে – একবার ধ্বংস আরেকবার নির্মাণ – এই চক্র থেকে আজ রাম জন্মভূমি মুক্তি পেল। এই উপলক্ষ্যে ১৩০ কোটি ভারতবাসীকে আমার প্রণাম।” রামচন্দ্রকে ভারতীয় সংস্কৃতির আধার বলেও উল্লেখ করেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, “ভগবান শ্রীরামের মন্দির আমাদের সংস্কৃতির আধুনিক প্রতীক, শাশ্বত আস্থার প্রতীক হয়ে উঠবে। এই মন্দির কোটি কোটি মানুষের মিলিত শক্তির প্রতীক হয়ে উঠবে।”
ভূমিপুজোর অনুষ্ঠানে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভগবত এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, বিশিষ্ট জন সহ প্রায় তিনদশক ধরে চলতে থাকা রামমন্দির আন্দোলনের সঙ্গে যুক্ত সাধু-সন্তরাও উপস্থিত ছিলেন ৷
উত্তর প্রদেশের অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় তৈরি করা হচ্ছে রাম মন্দির ।
রামমন্দির নির্মান উপলক্ষে সারা দেশেই হিন্দুত্ববাদী সংগঠনগুলির নেতাকর্মীরা উৎসব করেছেন। অন্যদিকে ভারতের মুসলমানদের অনেকেই দিনটিকে কালাদিবস হিসাবে পালন করছেন নিজেদের সামাজিক মাধ্যমের প্রোফাইল কালো রঙ দিয়ে।

শেয়ার করুন