মন্দির সংস্কারে মুসলিম নেতার অনুদান


জেলা সংবাদদাতা,মালদহ: হিন্দুদের দেবী মন্দিরে সংস্কারে এগিয়ে এলো রতুয়া তৃণমূল নেতা ইয়াসিন শেখ। চাচোল মহাকুমার রতুয়া বিধানসভা কেন্দ্রের সামসি এলাকার বহু পুরনো একটি মনসা মন্দিরের সংস্কারের জন্য ৩০ হাজার টাকার আর্থিক সহযোগিতা করলেন ওই তৃণমূল নেতা ইয়াসিন সেখ । এই মন্দির সংস্কারের ক্ষেত্রে কমিটির সদস্যদের সাথে আগামীতে আরো আর্থিক সহযোগিতা করবেন বলে জানিয়েছেন ওই তৃণমূল নেতা।

বৃহস্পতিবার রতুয়া বিধানসভা এলাকার সামসিতে প্রাচীন এই মন্দিরের যান স্থানীয় তৃণমূল নেতা ইয়াসিন শেখ । কথা বলেন মন্দির কমিটির সদস্যদের সঙ্গে। দেবী মনসার মন্দিরের ভগ্নদশা দেখেই ইয়াসিনবাবু নিজের গাঁটের টাকা খরচ করে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। আগামীতে এই মন্দির সংস্কারের ক্ষেত্রে আরো আর্থিক সহযোগিতা করার প্রতিশ্রুতিও দিয়েছেন স্থানীয় তৃণমূল নেতা।

উল্লেখ্য, মালদা জেলা পরিষদের জনস্বাস্থ্য কারিগরি বিভাগের কর্মাধ্যক্ষ পদে রয়েছেন  ইয়াসিন শেখের স্ত্রী পায়েল খাতুন । রতুয়া বিধানসভা কেন্দ্রের ব্লক কমিটির অন্যতম নেতা রয়েছেন ইয়াসিন সেখ। তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সামসি এলাকার ওই মন্দির কমিটির সদস্য থেকে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা।

মন্দির কমিটির সদস্যদের বক্তব্য, বহু প্রাচীন এই মনসা মন্দিরে ভগ্নদশা অবস্থা তৈরি হয়েছিল। আর্থিক সমস্যার কারণেই মন্দির সংস্কার করা যাচ্ছিল না। এই সমস্যার কথা শুনেই এদিন ৩০ হাজার টাকার একটি চেক মন্দির কমিটির সদস্যদের হাতে তুলে দিয়েছেন ইয়াসিন শেখ। ভবিষ্যতে এই মন্দির সংস্কারের ক্ষেত্রে আরো টাকা দেওয়ার প্রতিশ্রুতি তিনি দিয়েছেন।

এদিন তৃণমূল নেতা ইয়াসিন শেখ বলেন , দীর্ঘদিন ধরে এলাকার সাধারণ মানুষদের পাশে থেকেই সামাজিক গঠনমূলক কাজ করে যাচ্ছি। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরণায় দলের একজন সৈনিক হিসাবে আমি এই কাজ করতে পেরে নিজেকে গর্বিত বোধ করছি। ওই দেবী মন্দির কমিটির সদস্যদের হাতে ৩০ হাজার টাকার একটি চেক তুলে দিয়েছি । ভবিষ্যতে ওই মন্দির সংস্কারের ক্ষেত্রে আরও অর্থ প্রয়োজন হলে, আমি সাহায্য করবো।

শেয়ার করুন