মালদহে গ্রামবাসীর জন্য পাকা সড়কের দাবী পূরণ


নিজস্ব সংবাদদাতা,মালদহ: দীর্ঘদিনের দাবি ছিল ২ গ্রাম পঞ্চায়েতের হাজার হাজার মানুষের। অবশেষে সেই স্বপ্ন পূরণ হলো। ঢালাই রাস্তা পেল তারা। যদুপুর ১ নং গ্রাম পঞ্চায়েত এবং যদুপুর ২ নং গ্রাম পঞ্চায়েতের যোগাযোগের জন্য এলাকার মানুষদের দীর্ঘদিনের দাবি ছিল একটি পাকা রাস্তার। প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা প্রকল্পে মালদা জেলা পরিষদ এবং ইংরেজবাজার ব্লক প্রশাসনের উদ্যোগে তৈরি হয়েছে একটি ঢালাই রাস্তা। ইংরেজবাজার ব্লকের যদুপুর ১ নং গ্রাম পঞ্চায়েতের গোবিন্দপুর আমজামতলা, জগদীশপুর, মুসলিমপুর, জোহুরা তলা সহ বিভিন্ন এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল একটি পাকা রাস্তার। তারা জানিয়েছেন, যে কোন কাজের জন্য তাদের শহর হয়ে সাদুল্লাপুর সহ বিভিন্ন এলাকায় যেতে হত। এই রাস্তা তৈরি হওয়াতে তাদের প্রায় সাত কিলোমিটার রাস্তা কমে গেল। অন্যদিকে যদুপুর ২ নং গ্রাম পঞ্চায়েতের মানুষেরাও যদুপুর ১ নং গ্রাম পঞ্চায়েতে আসতে গেলে তাদেরও ঘুরপথে আসতে হতো। রাস্তা তৈরি হওয়াতে ২ গ্রাম পঞ্চায়েতের মানুষের পক্ষে যাতায়াতের সুবিধা হয়েছে।
এই বিষয়ে ইংরেজবাজার ব্লকের বিডিও সৌগত চৌধুরী জানান, বহু মানুষের দাবি ছিল এই রাস্তার। বর্ষার আগেই রাস্তাটি তৈরি হয়ে গেছে তবে আরও কিছু সমস্যা রয়েছে সেগুলো তড়িঘড়ি মিটিয়ে নেওয়া হবে। ভাড়ি বর্ষার জন্য বন্ধ ছিল কাজ। বর্ষা থেমে গেলে বাকি কাজ সম্পন্ন করা হবে।
জানা গিয়েছে, প্রায় সাড়ে ৪ কোটি টাকা বরাদ্দে তৈরি করা হয়েছে ঢালাই রাস্তা। এই রাস্তা দিয়ে অনায়াসে যদুপুর ১নং গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রাম থেকে রাস্তা ধরে ৩৪ নং জাতীয় সড়কের সুস্থানি মোর পর্যন্ত যাওয়া যাবে।ওই এলাকার মানুষ কোন শবদাহ করতে গেলে তারা সাদুল্লাপুর শ্মশানে খুব কম সময়ে পৌঁছতে পারবেন। অবশেষে দীর্ঘ দিনের দাবি পূর্ণ হল এলাকাবাসীর। খুশির হাওয়া দুই গ্রাম পঞ্চায়েতের মানুষদের মধ্যে।

বাইটঃ- ইংরেজ বাজার ব্লকের বিডিও সৌগত চৌধুরী

শেয়ার করুন