মালদা জীবানুমুক্ত করতে ময়দানে দমকল বিভাগ

নিজস্ব সংবাদদাতা,মালদা-‌শহরকে জীবানুমুক্ত করতে ময়দানে নামল জেলা দমকল বিভাগ। মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরে সোমবার জীবানুনাশক স্প্রে করার কাজ করেন কর্মীরা। শুধু তাই নয়, মালদা মেডিক্যাল কলেজ সংশ্লিষ্ট এলাকাতেও স্প্রে করা হয়। জেলা প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন মালদা মেডিক্যালে আসা অন্যান্য রোগীর পরিজনেরা।

শুধু জ্বর কিংবা সর্দি, কাশির উপসর্গ ছাড়াও মেডিক্যাল ও মেডিসিন বিভাগে অন্যান্য রোগীরাও রয়েছেন। করোনা নিয়ে রীতিমতো আতঙ্কিত অন্যান্য রোগীর পরিজনেরাও। তাই, গোটা মেডিক্যাল চত্বর জাবীনুমুক্ত করার উদ্যোগে রীতিমতো স্বস্তির চিহ্ন তাঁদের চোখেমুখে। এদিন দুপুর থেকে গোটা মেডিক্যাল চত্বর জীবানুনাশক স্প্রে করার কাজ শুরু হয়। জেলা জরুরী পরিষেবা বিভাগের বিভাগীয় আধিকারিক বিশ্বজিৎ মন্ডল বলেন,‘‌গোটা দেশে চলছে লকডাউন। আমাদের জেলাতেও লকডাউন পালন করা হচ্ছে। পাশাপাশি শহরে পরিষ্কার, পরিচ্ছন্নতারও কাজ শুরু হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে গোটা মেডিক্যাল চত্বর জীবানুমুক্ত রাখার জন্য জীবানুনাশক স্প্রে করার কাজ শুরু হয়েছে। এখন এই কর্মসূচি চলতে থাকবে।’‌ জেলা দমকল বিভাগের পাশাপাশি ইংরেজবাজার পুরসভার উদ্যোগেও শহর জীবানুমুক্ত রাখতে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে।

জলের ট্যাঙ্কে ফিনাইল মিশিয়ে স্প্রে করা হচ্ছে। ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান নীহার ঘোষ বলেন,‘‌আমরা পুরসভার পক্ষ থেকে গোটা শহরকে জীবানুমুক্ত করতে স্প্রে করার কর্মসূচি গ্রহণ করেছি। সংশ্লিষ্ট ২৯ টি ওয়ার্ডেই স্প্রে করার কাজ চলছে। এমনকী কীটনাশক স্প্রে করার মেশিন দিয়েও শহরের সরু সরু গলি থেকে নর্দমা, আবর্জনায় স্প্রে করা হচ্ছে।’‌

শেয়ার করুন