মোটরসাইকেল র‍্যালির মাধ্যমে সেফ ড্রাইভ সেফ লাইফ কর্মসূচি


ডানলপ: রাজ্য সরকারের পক্ষ থেকে ২০১৬ সালের 8 জুলাই চালু করা হয়েছিল সেভ ড্রাইভ সেভ লাইফ প্রকল্প। চতুর্থতম বর্ষে তাই আজকের দিনটিকে লক্ষ্য করে ডানলপ ট্রাফিক গার্ডের উদ্যোগে আয়োজন করা হয় এক মোটরসাইকেল র‍্যালির।
রাজ্য সরকারের অনুপ্রেরণায় সারা রাজ্য জুড়ে বিভিন্ন জায়গায় পালন করা হলো আজকের এই দিনটি।সমস্ত ট্রাফিক, ট্রাফিক সার্জেন্টের নিয়ে এই মোটরসাইকেল শোভাযাত্রা হয়। ব্যারাকপুর পুলিশ কমিশনের পক্ষ থেকে আজকের এই শোভাযাত্রা শুরু হয় ডানলপ মোড় থেকে সিথি মোড় পর্যন্ত। এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তৃণমূল বিধায়ক তাপস রায়, কামারহাটি পৌরসভার প্রশাসক গোপাল সাহা, বরানগর পৌরসভার প্রশাসক অপর্ণা মৌলিক, ব্যারাকপুর পুলিশ কমিশনার মনোজ কুমার ভার্মা, বেলঘরিয়া থানার আইসি সহ আরও অন্যান্য প্রশাসন আধিকারিকরা। আজকের এই অনুষ্ঠানে সমস্ত সিভিল ট্রাফিক গার্ডদের হাতে একটি করে ট্রাফিকের পোশাক তুলে দেওয়া হয়।
রোদ, জল বৃষ্টিকে উপেক্ষা করে রাস্তার যানজট এড়াতে সারাদিন ব্যাপী পরিশ্রম করেন ট্রাফিক পুলিশেরা। নানা সময় রাতের অন্ধকারে খেয়াল না করতে পারায় গাড়ি দুর্ঘটনার শিকার হতেও হয় তাদের। তার জন্যে আজকের এই দিনটিকে উপলক্ষ করে ব্যারাকপুর পুলিশ কমিশনের পক্ষ থেকে সমস্ত এলাকার ট্রাফিক গার্ডের হাতে বিশেষ পোশাক এবং গার্ড তুলে দেওয়া হয়। আজকের এই অনুষ্ঠানে উপস্থিত সকলকে একটি করে এই প্রকল্পের ছবি সহ মাস্কও প্রদান করা হয়। আগামীতে গাড়ি দুর্ঘটনা কিছুটা লাঘব হবে বলে আশাবাদী পুলিশ কমিশনার মনোজ কুমার ভার্মা।

শেয়ার করুন