সরকারী নিয়ম মেনে রেশন চালু রাজ্যে

নিজস্ব সংবাদদাতা,বাঁকুড়াঃ সরকারী নির্দেশ মেনে বুধবার সকাল থেকে রেশন ব্যবস্থা চালু হলো বাঁকুড়ায়। ‘করোনা’ আতঙ্ককে দূরে সরিয়ে বাঁকুড়া শহরের রেশন দোকান গুলিতে সকাল থেকে উপভোক্তাদের লম্বা লাইন চোখে পড়েছে। কোন সংক্রমণ এড়াতে লাইনে দাঁড়ানো গ্রাহকদের মধ্যে ‘সামাজিক দূরত্ব’ তৈরী করতে নির্দিষ্ট দূরত্ব অন্তর গোল দাগ দেওয়া হয়েছে।

খাদ্য ও সরবরাহ দপ্তর সূত্রে খবর, এএওয়াই পরিবার ১৫ কেজি চাল ও ২০ কেজি আটা, পিএইচএইচ ও এসপিএইচএইচ প্রতি কার্ডে ২ কেজি চাল, ৩ কেজি আটা ও আরকেএসওয়াই-১ কার্ড যাদের আছে তারা প্রতি কার্ডে ২ কেজি চাল ও ৩ কেজি গম প্রতি মাসে সম্পূর্ণ বিনামূল্যে পাবেন।

করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্যের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সাধারণ রেশন গ্রাহকরা। বলরাম দে নামে এক গ্রাহক বলেন, এই পরিস্থিতিতে তাদের খুব উপকার হয়েছে। শহরের ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রদীপ দাস ও ১৮ অনন্যা রায় চক্রবর্তীরা বলেন, অনেকেই ডিজিট্যাল রেশন কার্ড হাতে পাননি। বিষয়টি জেলাপ্রশাসনকে জানানো হবে। তবে কেউ যাতে প্রাপ্য রেশন থেকে বঞ্চিত না হন সেই বিষয়টি নিশ্চিত করতে প্রশাসনিক নির্দেশে কূপন দেওয়া হবে বলেও তারা জানান।

পাটপুর এলাকার রেশন ডিলার অশোক কুমার মোদক বলেন, সরকারী নির্দেশানুসারে নির্দিষ্ট গ্রাহকদের বিনামূল্যে এক মাসের রেশন দ্রব্য দেওয়া হচ্ছে। ভীড় ও সংক্রমণ এড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ তিনি নিয়েছেন বলেও জানান।

শেয়ার করুন