হাওড়া জেলাজুড়ে তৃণমূল কংগ্রেসের শহীদ দিবস পালিত


নিজস্ব সংবাদদাতা,হাওড়াঃ মঙ্গলবার হাওড়া জেলাজুড়ে পালিত হচ্ছে শহীদ দিবস। জেলাসদর থেকে গ্রামীন সর্বত্রই সমস্ত বুথেস্তরের তৃণমূল কংগ্রেস কর্মীরা দলীয় পতাকা উত্তোলনের পাশাপাশি শহীদ বেদিতে মাল্যদান করে এই দিনটিকে স্মরন করে স্থানীয় নেতৃত্ব। হাওড়া জেলার সদরে দলীয় কার্য্যালয় পঞ্চাননতলায় আজকের দিনটিকে পালন করে জেলার শীর্ষ নেতৃত্ব। এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি অরুপ রায়। দলীয় পতাকা উত্তোলনের পাশাপাশি শহীদ বেদিতে মাল্যদান করে বলেন – “১৯৯৩ সালে আজকের দিনে আমাদের দলনেত্রী তৎকালীন যুবকংগ্রেস সভানেত্রী বামফ্রন্ট সরকারের বিভিন্ন প্রকার জনবিরোধী নীতির বিরোধীতা করে রাজ্যের সদর দফতর রাইটাস বিল্ডিং অভিযানের ডাক দেন। কিন্তু তৎকালীন বাম সরকারের পুলিশের বর্বরোজিত আক্রমণে প্রাণ হারান তেরোজন কংগ্রেস কর্মী। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে আমাদের দলনেত্রী মমতা বন্দোপাধ্যায় এদিনটিকে শহীদ আত্মার শান্তি কামনায় শহীদ দিবস হিসেবে পালন করেন। আমরা তৃণমূল কংগ্রেসের সদস্য হিসেবে তাঁর দেখানো পথকে অনুসরন করে আজকের দিনটিকে পালন করি”।
অপরদিকে হাওড়া পৌরসভার ২৪ ও ২৬ নং ওয়ার্ড সহ একাধিক এলাকায় দলীয় পতাকা উত্তোলন করে আজকের দিনটিকে পালন করে তৃণমূল কংগ্রেস নেতা তথা হাওড়া সাংসদ সদস্য প্রসূন বন্দোপাধ্যায়।
গ্রামীণ হাওড়ার একাধিক এলাকা কনটেইমেন্ট জোন হওয়া এই কর্মসূচী বিরত থেকে দলনেত্রীর ভার্চুয়াল সভায় মাধ্যমে শহীদ দিবস পালনের উদ্যোগ গ্রহন করেছে দলীয় নেতৃত্ব। কনটেইমেন্ট জোনের বাইরে একাধিক বুথে শহীদ দিবস পালন করে স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

শেয়ার করুন