অমিত শাহের কথায় বাজিমাত, ভাঙ্গন শুরু বাম শিবিরে

কলকাতা:অমিত শাহ বাংলা সফরে এসে বামেদের দলে আনার কথা বলেছিলেন ৷ আর সেমতই ট্রামকার্ড দিয়ে একবারে বাজিমাত করে দলে টানলেন বামেদের ৷ কলকাতা পুরসভার ১০২ নম্বর সিপিএম কাউন্সিলর এবং ওয়ার্ড কো অর্ডিনেটর রিংকু নস্কর যোগ দিলেন বিজেপিতে। বিহারের বিধানসভা ভোটে বামেদের জোরালো স্থান কপালে ভাঁজ ফেলেছিল গেরুয়া শিবিরে। বাম-কংগ্রেস দল ২০২১-এ যৌথভাবে লড়াই করার চেষ্টা চালাচ্ছিল। সেখানে এই খবর প্রকাশ হতেই বাম নেতৃত্ব অস্বস্তিতে।
এদিকে রিংকুদেবী বিজেপিতে যোগ দেওয়ার পর জানালেন,’মানুষ এখন বিজেপিকে চাইছে। আমি আদর্শগতভাবে বিজেপিকে সমর্থন করছি। রাজ্য থেকে তৃণমূলকে হারাতে বিজেপিই একমাত্র বিকল্প। রিংকু নস্করকে দলে স্বাগত জানিয়ে দিলীপবাবুর দাবি, বাম ও তৃণমূল থেকে মোট ৩০০জন বিজেপিতে যোগ দিয়েছেন।
সামনেই রাজ্যে বিধানসভা ভোট। রিংকু নস্করকে নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছে সিপিএমও। বাম পরিষদীয় দলনেতা তথা যাদবপুরের সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী জানিয়েছেন, দলবদলের পরই তাঁকে বহিষ্কার করা হয়েছে। কিছুদিন ধরেই সিপিএম কাউন্সিলরের বিরুদ্ধে দলবিরোধী কাজের অভিযোগ আসছিল, তাঁকে সতর্ক করা হয়েছিল। তারপরই তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়।

শেয়ার করুন