রোজভ্যালি কাণ্ডে শাহরুখ, সেন্ট জেভিয়ার্সের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

প্রসেনজিৎ প্রামাণিক, এসপ্লাসনিউজ:রোজভ্যালি মামলায় বাজেয়াপ্ত হল শাহরুখ খানের আইপিএল ক্রিকেট টিম নাইট রাইডার্স স্পোর্টস প্রাইভেট লিমিটেডের সম্পত্তি ও টাকা। নাইট রাইডার্স স্পোর্টসের মালিকদের মধ্যে আছেন শাহরুখ খানের স্ত্রী গৌরী খান, জুহি চাওলার স্বামী অভিনেতা জয় মেহতা।

২০১৫ সালে ৫০ লাখ শেয়ার বিক্রি করে বিদেশি মুদ্রা আইনভঙ্গের অভিযোগে শাহরুখ খানকে জেরা করা হয়েছিল। এই শেয়ার কম দামে বেচা হয়েছিল জয় মেহতাকে। তাকেও একাধিকবার জেরা করা হয়েছে। ইডির তালিকায় রয়েছে সেন্ট জেভিয়ার্স কলেজ। টাকার বিনিময়ে গৌতম কুণ্ডর ছেলেকে কলেজে ভর্তি করানোর অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। এই অভিযোগে জেলে যেতে হয়েছিল তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে।

এছাড়া রয়েছে মাল্টিপল রিসর্টস প্রাইভেট লিমিটেড। মোট বাজেয়াপ্ত সম্পত্তির মূল্য ৭০ কোটি ১১ লাখ টাকা। ইডি জানিয়েছে, এই তিনটি সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টের ১৯ কোটি ২০ লাখ টাকাও বাজেয়াপ্ত হয়েছে। এরইসঙ্গে পূর্ব মেদিনীপুরের রামনগর ও মহিষাদলে ২৪ একর জমি, মুম্বইয়ের দিলকাপ চেম্বার্সে একটি ফ্ল্যাট, নিউটাউনে এক একর জমি, ভিআইপি রোডে রোজভ্যালি গ্রুপের একটি হোটেলও ইডি বাজেয়াপ্ত করেছে।

২০১৫ সালে গ্রেফতার হয়েছে রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু। তার বিরুদ্ধে কলকাতা ও ভুবনেশ্বর আদালতে বহু অভিযোগ দায়ের করেছে ইডি।

শেয়ার করুন