কালীঘাটে পটুয়াপাড়ার বস্তিতে আগুন: মৃৎশিল্পি অগ্নিদগ্ধ

কলকাতা: কলকাতা শহরে ফের ভয়াবহ অগ্নিকাণ্ড। তপসিয়াতে অগ্নিকাণ্ডের রেশ কাটতে না কাটতেই আজ কালীঘাটে পটুয়াপাড়ার বস্তিতে আগুন লাগার ঘটনা ঘটেছে ৷
জানা গিয়েছে, ভোর চারটে থেকে সাড়ে চারটে নাগাদ আগুন লাগে। আর এই ভয়াবহ আগুনেই দগ্ধ হলেন এক মৃৎশিল্পী রাজীব পাল । অন্যদিকে সেই আগুনে জীবন্ত দগ্ধ হয়ে মারা গিয়েছেন তাঁর পিসিমা।
প্রসঙ্গত, কালীঘাটের পটুয়াপাড়ায় রাজীব পালকে সবাই এক ডাকেই চেনেন শিল্পী হিসেবে। মূর্তি তৈরি করাই তাঁর নেশা এবং পেশা। বাবা গোবিন্দ পালের মৃত্যুর পর তিনি নিজেকে মূর্তি তৈরিতে ব্যস্ত রাখতেন সবসময়। প্রায় সারা বছরই চলত তার মূর্তি বানানোর কাজ । এবছরও তাঁর অন্যথা হয়নি। কালীপুজোয় প্রায় ৫০টি প্রতিমা বানানোর অর্ডার পেয়েছিলেন রাজীববাবু। অর্দ্ধদগ্ধ অবস্থায় প্রতিবেশীরা রাজীববাবুকে উদ্ধার করে। তারপর তাঁকে হাসপাতালে পাঠানো হয়।
স্থানীয়দের কথায়, একেবারেই পুড়ে গেছে স্টুডিও। ক্ষতিগ্রস্থ হয়েছে প্রতিমাও। আর এই ঘটনায় প্রবল সমস্যার সম্মুখীন হলেন পুজো কমিটি। কি করবেন তারা বুঝে উঠতে পারছেন না। কালীপুজোর আর মাত্র কয়েকদিন। প্রতিমা বানানোর লোক কোথায়। দমকল সূত্রে খবর, গ্যাস লিক করার কারণেই এই অগ্নিকাণ্ড ঘটেছে। যদিও আগুন লাগার কারণটা কি সেই নিয়ে ধন্দে আছেন প্রতিবেশীরাও। কালীপুজোর আগে এরকম একটা ভয়াবহ ঘটনায় ভেঙে পড়েছেন বাড়ির লোকেরাও।

শেয়ার করুন