সপ্তাহে ৬ দিন বিমান উড়াতে চায় কলকাতা এয়ারপোর্ট কমিটি

কলকাতা: সপ্তাহে ছয়দিন উড়ান চেয়ে রাজ্যকে চিঠি পাঠালেন এয়ারপোর্ট কমিটি। এদিন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন কমিটির চেয়ারম্যান সাংসদ সৌগত রায়। পর্যটন ব্যবস্থা স্বাভাবিক করলে রাজ্যের ব্যবসায়ীদের সুবিধা হবে। দীর্ঘ লকডাউনের পর দিল্লি, মুম্বাই, চেন্নাই, পুণে, আহমেদাবাদ, নাগপুর থেকে বিমান আসছে কলকাতায়। বিমান আসা যাওয়া করছে সপ্তাহে তিন দিন করে।
ট্রাভেল এজেন্ট অ্যাসোসিয়েশন এবং উড়ান সংস্থাগুলি চাইছে সপ্তাহে ৬ দিন বিমান চলুক। আনলক পর্বে সোম, বুধ, শুক্র এই তিনদিন প্লেন আসত কলকাতায়। এবার তিনদিনের বদলে ছয়দিন ফ্লাইট আসুক এটাই দাবি জানাচ্ছেন তারা। বিমানবন্দর অ্যাডভাইসরি কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেওয়ার পর, রাজ্যকে আবেদন জানানো হল।
সাংসদ সৌগত রায় এদিন জানান, ‘ কোভিড পরিস্থিতি সামাল দিতে রাজ্য অনেক ব্যবস্থাই নিয়েছিল। এবার আনলক পর্বে অনেক কিছুই স্বাভাবিক করা হচ্ছে। তাই সবদিক বিবেচনা করে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি পাঠানো হয়েছে’। রাজ্যে বা শহরে যাতে সংক্রমণ ছড়িয়ে না পড়ে, এয়ারপোর্টের মধ্যে যাতে টেস্টের ব্যবস্থা থাকে, কোভিড নেগেটিভ হওয়ার পরই যেন তারা ভ্রমণ করেন, ট্রাভেল সংস্থা ও উড়ান সংস্থার পক্ষ থেকে আবেদন জানানো হয়েছে।




%d bloggers like this: