শিলিগুড়ি সিনে সোসাইটির উদ্যোগে স্বল্প দৈঘ্যের তথ্যচিত্র উৎসব

ভাস্কর চক্রবর্তী, শিলিগুড়িঃ শিলিগুড়ি সিনে সোসাইটির রজত জয়ন্তী বর্ষপূর্তি উপলক্ষে আগামী ৩১শে জানুয়ারি থেকে ২রা ফেব্রুয়ারি পর্যন্ত সবুজ বনানীর সহযোগিতায় আয়োজন করা হয়েছে ৭ম জাতীয় শিলিগুড়ি স্বল্প দৈঘ্যের তথ্যচিত্র উৎসবের তথা প্রতিযোগিতার।

সোমবার শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে এক সাংবাদিক বৈঠকে শিলিগুড়ি সিনে সোসাইটির সম্পাদক প্রদীপ নাগ জানান, ৩১ তারিখ অনুষ্ঠানের উদ্বোধন করবে আইপিএস অফিসার তথা ফিল্ম মেকার প্রসূন ব্যানার্জী। এছাড়াও ২রা ফেব্রুয়ারি অর্থাৎ রবিবার স্বপন সরকার স্মারক বক্তৃতার আয়োজন করা হয়েছে যেখানে বিষয় রাখা হয়েছে ‘শিল্পের সামাজিক দায়িত্ব’ এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট বাংলা চলচ্চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়।

চলতি বছরে, এই উৎসব ২৫ বৎসরে পর্দাপণ করতে চলেছে যাঁর দরুন ৪৯টি ছবির মধ্যে থেকে চূড়ান্ত করে ১৭টি স্বল্প দৈঘ্যের ছবি ও ১১টি তথ্যচিত্র ছবি দেখেনো হবে। অন্যদিকে ওইদিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় উপাচার্য ডঃ দেব কুমার মুখোপাধ্যায় এবং নকশালবাড়ি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ডঃ সমীরেন্দু সরকার বলে আয়োজক তরফে জানানো হয়।

শেয়ার করুন