লাভ জিহাদ নিয়ে বিজেপিকে বিঁধলেন সাংসদ নুসরত জাহান

কলকাতা: তৃণমূল সাংসদ এবং অভিনেত্রী নুসরত জাহানকে নিয়ে কটাক্ষ এবং আক্রমণের জবাব দিলেন নেত্রী। কলকাতার এক জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করতে গিয়ে তাঁকে শুনতে হলো অনেক কটু কথা। বিজেপি’র উদ্দেশ্যে বললেন, বিজেপি হলো ‘বিষ’। অন্যদিকে যোগী আদিত্যনাথের সরকার ‘লাভ জিহাদ’ নিয়ে নতুন আইন আনতে চলেছে, সেখানে নুসরত এই কাজকে খুব দুঃখজনক একটি কাজ বলে উল্লেখ করলেন।
সম্প্রতি বিজেপি শাসিত কিছু রাজ্যে ‘লাভ জিহাদ’-এর মতো ঘটনা রুখতে বেশ তৎপর হয়ে উঠেছে সরকার। তারমধ্যেই শনিবার এক পুজোর উদ্বোধনে এই বিষয়ে বেশ কড়া ভাষায় আক্রমণ করলেন নুসরত। তিনি বললেন, ‘ লাভ এবং জিহাদ কথাটি কখনই একসঙ্গে বসতে পারে না। কারণ ভালোবাসা আর প্রেম ব্যক্তিগত ব্যাপার। আমরা কাকে ভালোবাসবো না বাসবো এটা কেউ বেঁধে দিতে পারে না।‘
উল্লেখ যে, নিখিল জৈন এর সঙ্গে বিয়ের পর থেকেই কিছু গোঁড়া মুসলিম ও গোঁড়া হিন্দুর ক্ষোভের মুখে পড়েছেন বসিরহাট-এর তৃণমূল সাংসদ নুসরত জাহান। বিয়ের পর সিঁদুর ও মঙ্গলসূত্র পড়ে সংসদে গেলে তাঁর বিরুদ্ধে ফতোয়া জারি করে ধর্মীয় গোষ্ঠী। কিন্তু নুসরত নিজের আস্থায় অটল। প্রই বছর বিভিন্ন পুজো অনুষ্ঠানে দেখা যায় তাঁকে। নুসরত আরও বলেন,’ প্রথমত আমি বাঙালি, ধর্মনিরপেক্ষভাবে আমি সবাইকেই ভালোবাসি। আর ‘বিজেপি’কে একটাই পরামর্শ আমি দেবো, তারা আগে বুঝুক ভালোবাসা বা প্রেম কাকে বলে। ধর্মের নামে বিবাদ না ছড়িয়ে, মানুষকে ভালোবাসতে শিখুক‘।




%d bloggers like this: