সোমবার , ১৩ মার্চ ২০২৩ | ১৮ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আন্তর্জাতিক
  2. কলকাতা
  3. খেলাধুলা
  4. চাকরী
  5. ট্রেন্ড
  6. দেশ
  7. পশ্চিমবঙ্গ
  8. প্রযুক্তি
  9. বানিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ
  13. ভাইরাল
  14. মতামত
  15. রাজনীতি

সেরা মৌলিক গান হিসেবে অস্কার জিতল ‘নাটু নাটু’

প্রতিবেদক
splusnews
মার্চ ১৩, ২০২৩ ২:৫৬ অপরাহ্ণ
সেরা মৌলিক গান হিসেবে অস্কার জিতল ‘নাটু নাটু’

নিজস্ব প্রতিনিধি:
অপেক্ষার অবসান! অবশেষে সেরা মৌলিক গানের বিভাগে জয় হল ‘RRR’-এর ‘নাটু নাটু’ – র। প্রায় ১৪ বছর পর মূল বিভাগে ভারতকে অস্কার এনে দিল ‘RRR’-এর ‘নাটু নাটু’। শেষ ২০০৯ সালে স্লামডগ মিলিনিয়রের জন্যে সেরা সুরকার হিসেবে অস্কার জিতেছিলেন A R রহমান।

প্রায় ১৪ বছর পর সেরা গানের জন্যে অস্কার জিতলেন এমএম কীরাভানি। ইতিহাস সৃষ্টি করল RRR-এর নাটু নাটু। ভারতের মোট তিনটি মনোনয়নের মধ্যে বিজেতা হিসেবে দেশকে গর্বিত করল সেরা মৌলিক গান হিসেবে RRR-এর নাটু নাটু এবং সেরা শর্ট তথ্যচিত্র হিসেবে গুণীত মঙ্গার দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স। অবশেষে যে মুহূর্তটির জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিল গোটা ভারত সেই প্রত্যাশা পূর্ণ হল। Naatu Naatu অস্কার 2023 জিতেছে! পাশাপাশি ভারতীয় ইতিহাসে এই প্রথম কোনও চলচ্চিত্রের গান অস্কারে সেরা গান বিভাগে জয়ী হল। রীতিমতো ইতিহাস রচনা করল RRR।

এসএস রাজামৌলির আরআরআর-এর নাটু নাটু সেরা গান বিভাগে অস্কার জিতেছে। যেটি এই বিভাগে অন্যান্য মনোনীত ব্যক্তিদের পরাজিত করেছে। যেখানে মনোনীত ছিল- করতালি (টেল ইট লাইক আ ওমেন), হোল্ড মাই হ্যান্ড (টপ গান ম্যাভেরিক), লিফট মি আপ (ব্ল্যাক পাথার ওয়াকান্ডা ফরএভার), এবং দিস ইজ এ লাইফ (এভরিথিং এভরিথিং অ্যাল অ্যাট অ্যাট এভয়্যার)। ২০০৯ সালে স্লামডগ মিলিওনেয়ারের জয় হো প্রথম মর্যাদাপূর্ণ পুরস্কার জিতে নেওয়ার পর এটি দ্বিতীয় ভারতীয় গান। অস্কার মঞ্চে নাটু নাটুর লাইভ পারফরম্যান্সের পর থেকেই জল্পনা ক্রমশ বাড়ছিল। যেখানে রাহুল ও কালভৈরব এর লাইভ পারফরম্যান্স নাটু নাটুর সঙ্গে পা মেলাচ্ছিলেন হোস্ট জিমিও। তবে রাম চরণ এবং জুনিয়র এনটিআরের পারফরম্যান্স করার কথা থাকলেও তাঁরা পা নাড়াননি, নৃত্যশিল্পীরা স্টেজ দখল করেছিলেন। অত্যন্ত প্রিয় হুক-স্টেপটি অস্কারের মঞ্চে উপস্থাপন করা হয়েছে। যেখানে তাঁদের সঙ্গে পারফরম্যান্স দিয়েছেন লরেন গটলিবও।

RRR বেশ কয়েকটি ইউএস পুরষ্কার অর্জন করেছে, BAFTA 2023 ফিল্ম নট ইন দ্য ইংলিশ ল্যাঙ্গুয়েজ বিভাগে লংলিস্টে জায়গা করে নিয়েছে, সেরা মৌলিক গান বিভাগে গোল্ডেন গ্লোব জিতেছে, এবং ক্রিটিক চয়েস অ্যাওয়ার্ডের ২৮তম সংস্করণে সেরা গান জিতেছে, অন্যান্যদের মধ্যে সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র হিসেবে মনোনীত হয়েছে RRR।

সর্বশেষ - পশ্চিমবঙ্গ