ডিজিটাল মিডিয়া অ্যাসোসিয়েশনর সঙ্গে পিআইবির বৈঠক অনুষ্ঠিত

কলকাতা: গত নভেম্বর সমস্ত ডিজিটাল প্ল্যাটফর্মকে প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার সমান হিসেবে স্বীকৃতি দিয়েছে কেন্দ্র সরকার। ডিজিটাল বা অনলাইন মিডিয়া, চলচ্চিত্র এবং অডিও-ভিসুয়াল প্রোগ্রামকে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের অধীনে চলে এসেছে। এখন থেকে অনলাইন নিউজ পোর্টাল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক দেখবে।

তাঁর মশ্যেই রাজ্যের সব জেলা থেকে সাংবাদিকরা জেলার সংবাদ দিয়ে আসছেন। এবার তাঁদের নিয়েই তৈরি হল ডিজিটাল মিডিয়া অ্যাসোসিয়েশন। তিনশ’র উপর সদস্য সংখ্যা নিয়ে শুরু হলো এই অ্যাসোসিয়েশন। সভাপতি পদে নির্বাচিত হন অরিন্দম রায় চৌধুরি এবং সাধারণ সম্পাদক হলেন সুব্রত রায়।

পিআইবি-র আমন্ত্রনে ডিজিটাল মিডিয়া অ্যাসোসিয়েশনের কার্যকরী সমিতির সদস্যরা এদিন কলকাতার পিআইবি অফিসে দেখা করেন ডিজি আর মিশ্রার সঙ্গে। এছাড়াও ডিজিটাল সংবাদকর্মীদের একাধিক দাবি সম্বলিত একটি চিঠি দেন ডিজিকে। আলোচনা হয় ডিজিটাল মিডিয়া কোন পথে এগোচ্ছে, এর ভবিষ্যৎ-ই বা কি, ইত্যাদি নিয়ে। সভাপতি অরিন্দম রায় চৌধুরী ব্যাখ্যা করেন, কেন এই সংঘটনের প্রয়োজন।

আলোচনায় উপস্থিত ছিলেন পি আই বি-র পূর্বাঞ্চলের নির্দেশক রবীন্দ্রনাথ মিশ্রা ও উপ নির্দেশক চিত্রা গুপ্ত, অ্যাসোসিয়েশন-এর সহ সভাপতি শুভ্রজিৎ দত্ত, সহ সম্পাদক দেবাশীষ সেনগুপ্ত, কোষাধ্যক্ষ মৌসুমি দেওয়ানজি। কার্যকরী সমিতির অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রণব বিশ্বাস, সমিত সিনহা, বিশ্বজিৎ দেওয়ানজি এবং সুস্মিতা সাহা।

শেয়ার করুন